দশ তরুণকে স্বীকৃতি দিল জেসিআই বাংলাদেশ

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশ গত বুধবার রাজধানীর র‌্যাডিসন হোটেলে ‘টয়োপ ২০১৯’ শীর্ষক এক অনুষ্ঠানে দেশের ১০ জন তরুণকে তাদের অসামান্য অর্জনের জন্য স্বীকৃতি দিয়েছে। সেচ্ছাসেবী সংগঠনটি আটটি ক্যাটেগরিতে এ তরুণদের এ স্বীকৃতি দিয়েছে।
ক্যাটেগরিগুলো হলো ব্যবসা, অর্থনৈতিক এবং এন্ট্রাপ্রেনিউরশিপ ক্ষেত্রে, রাজনৈতিক ক্ষেত্রে, সাংস্কৃতিক অঙ্গনে কৃতিত্বের ক্ষেত্রে, পরিবেশ নেতৃত্বের ক্ষেত্রে, বিশ্ব শান্তি এবং মানবাধিকার ক্ষেত্রে, প্রযুক্তিগত বিকাশের ক্ষেত্রে, ব্যক্তিগত সাফল্য এবং নারী নেতৃত্বের ক্ষেত্রে, মেডিক্যাল ইননোভেশনের ক্ষেত্রে ইত্যাদি।
সেরা ১০ তরুণ হলেন- বিশ্ব সম্প্রীতি ও মানবাধিকারের ক্ষেত্রে সাফল্যের জন্যে আবদুল্লাহ আল মোরশেদ, মেডিক্যাল ইনোভেশন ও অ্যাডভান্সমেন্টে অবদানের জন্য ডা. আশরাফুল হক সিয়াম, ক্রীড়া ক্ষেত্রে মাশরাফি বিন মুর্তজা, রাজনৈতিক সাফল্যের জন্য মহিবুল হাসান চৌধুরী, পরিবেশগত নেতৃত্বে অবদানের জন্যে মহিউদ্দিন আহমেদ, সাংস্কৃতিক অঙ্গনে নুসরাত ফারিয়া, ব্যবসায় শায়ান এফ রহমান ও সালমান করিম, অর্থনৈতিক ও এন্ট্রাপ্রেনিউরশিপের ক্ষেত্রে সাফল্যের জন্য তাহমিনা মোস্তফা, ব্যক্তিগত স্বীকৃতি ও নারী নেতৃত্বে অবদানের জন্য তানভীর এ মিশুককে এ স্বীকৃতি দেওয়া হয়।
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য সাফল্য ও অবদানের জন্য তরুণের কাছে সম্মাননা তুলে দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিফ হুইপ ও সংসদ সদস্য নূর এ আলম চৌধুরী, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট ইরফান ইসলাম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সারাহ কামাল, কোষাধ্যক্ষ ও টয়োপ কমিটি চেয়ার সাকিব আহমেদ, ভাইস প্রেসিডেন্ট ও টয়োপ কমিটি কো-চেয়ার ফখর উছ সালেহীন নাহিয়ান প্রমুখ।
জেসিআই ১৮-৪০ বছর বয়সী তরুণ নাগরিকদের একটি বিশ্বব্যাপী প্রতিষ্ঠান, যা সমাজে ইতিবাচক পরিবর্তনের জন্য কাজ করে। প্রায় ১২০টির বেশি দেশে এর প্রায় দুই লাখ সক্রিয় সদস্য রয়েছে।

JCI Bangladesh recognizes ten young people

Press Release

Junior Chamber International Bangladesh recognized 10 Outstanding Young Persons of the country for their outstanding achievement at an event titled ‘TOYP 2019’ at the Radisson Hotel in the capital on Wednesday. The voluntary organization recognizes the youth in eight categories. The categories are in business, economic and entrepreneurship, political field, cultural achievement, environmental leadership, world peace and human rights, technological development, personal success and women leadership, medical innovation and so on.

The best of the young are Abdullah Al-Morshed for his contribution to global harmony and human rights, Dr. Ashraful Haq Siam for his contribution to medical innovation and advancement, Mashrafee bin Murtaza for sports, Mahibul Hasan Chowdhury for political success, Mohiuddin Ahmed for environmental leadership, Nusrat Faria in the cultural arena, Shayan F Rahman and Salman Karim for business, Tahmina Mostofa for economic and entrepreneurship, Tanvir A Mishuk for personal success and acknowledging in women leadership contribution.

Speaker of the Parliament Shirin Sharmin Chowdhury honored the young man for his outstanding achievements and contribution in various fields from the chief guest at the function. Chief Whip and Member of the Parliament Nur A Alam Chowdhury, FBCCI President Sheikh Fazle Fahim, JCI Bangladesh President Irfan Islam, Executive Vice President Sarah Kamal, Treasurer and TOEP Committee Chair Shakib Ahmed Vice President and TOEP Committee Co-Chair Fakhar Uch Salehin Nahian also present in this program.

JCI is a global organization of young citizens aged 18-40 years, working for positive change in society. It has about two lac active members in more than 120 countries in the world.




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *