আমিরাত অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দলে বাংলাদেশী তাহসিন

মুহাম্মাদ ইছমাইল, সংযুক্ত আরব আমিরাত: প্রথম বারের মত সংযুক্ত আরব আমিরাতের অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দলে স্থান পেয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত তাহসিন রহমান। এসিসি অনূর্ধ-১৯ এশিয়া কাপের জন্য ঘোষিত ইউএই দলে জায়গা করে নিয়েছেন এই তরুণ। আগামী ৫ আগস্ট থেকে শ্রীলঙ্কায় শুরু হবে ৮ দলের এই টুর্নামেন্ট। এশিয়ার ৫টি টেস্ট খেলুরে দেশের পাশাপাশি টুর্নামেন্টে অংশ নেবে ইউএই, কুয়েত ও নেপাল।

দুবাই ব্রিটিশ কাউন্সিলে ‘ও লেভেল’ পরিক্ষার্থী তাহসিন জানান শখ করে ক্রিকেটে আসলেও তা এখন পেশায় পরিণত হয়েছে এবং ক্রিকেট নিয়ে ভবিষতে বহুদূর যাওয়ার ইচ্ছে তার। ‍তিনি আরও বলেন, শুধু বয়সভিত্তিক ক্রিকেটে নয়, টেস্ট সহ আন্তর্জাতিক অঙ্গনে সব ধরনের ক্রিকেট খেলতে চাই।

বাবা মায়ের একমাত্র সন্তান তাহসিন ঢাকায় ড্যাফডিল স্কুল থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়ার পর পরিবারের সাথে আমিরাতে চলে যান। তার বাবা দুবাইতে একটি কোম্পানির জেনারেল ম্যনেজার হিসেবে কর্মরত। মা সোনিয়া নাসরিন পারভীন গৃহিনী। সন্তানের এই সফলতায় তিনি খুবই গর্বিত। তিনি জানান, তাহসিন প্রথম কোন বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আমিরাতের অনুর্ধ্ব-১৯ দলে সুযোগ পেয়েছে। যা প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জল করবে। এই পর্যন্ত আসতে তাকে ঘরোয়া খেলাগুলোতে অসাধারণ পারফরম্যান্স দেখাতে হয়েছে। সে যেন তার ক্যারিয়ারে বহুদুর এগিয়ে যেতে পারে, তাই আরব আমিরাতের বসবাসরত প্রবাসী বাংলাদেশি সহ দেশবাসীর কাছে দোয়া কামনা করছি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *