বিখ্যাত জাদুকরদের গোপন রহস্যভেদ

বন্ধুরা, আপনারা কখনো না কখনো জাদুর তো অবশ্যই দেখেছেন। চাই সে টিভিতে হোক বা বাস্তবে। এই যাদুগুলো দেখতে দেখতে আমরা বিমোহিত হয়ে যাই। কারণ জাদুকর দক্ষতার সাথে নিখুত কৌশল অবলম্বন করে যা আমাদেরকে তাক লাগিয়ে দেয়। টুপির ভেতর থেকে খরগোশ বের করা, পানির উপর দিয়ে চলা, বাতাসে ভেসে থাকা, কোন কিছুকে গায়েব করে দেওয়া এগুলো কিছু সাধারণ ম্যাজিক ট্রিকস যা মোটামুটি সব জাদুকরী আমাদেরকে দেখায়। কিন্তু আপনি কখনো চিন্তা করে দেখেছেন কি তারা কিভাবে এই ম্যাজিক গুলো করে? আজ আমরা এরকমই  কয়েকটি যাদুর পেছনের রহস্য বুঝিয়ে দিব।

১. দেহকে কেটে দ্বিখণ্ডিত করা বিখ্যাত জাদুকর ডেভিড কপারফিল্ড এর কথা আপনারা নিশ্চয়ই শুনেছেন। তিনি একবার নিজেকে দ্বিখন্ডিত করার একটি ম্যাজিক দেখিয়ে ছিলেন।

২. পালক থেকে কবুতর বানানোর ম্যাজিক এবার ব্রিটেন গট দা ট্যালেন্ট অনুষ্ঠানের এই যাদুকরের যাদু দেখ পারেন। ম্যাজিশিয়ান একটি পালক এ আগুন ধরিয়ে দিচ্ছে এবং সেটি পুড়তে পুড়তে কবুতর হয়ে যাচ্ছে। কিন্তু সে এটা কিভাবে করলো?

৩. অর্ধ মানবের ভিডিও ক্লিপটিও লক্ষ্য করে দেখতে পারেন। যারাই তাকে দেখছে ভয় দৌড়ে পালাচ্ছে। লোকটি দ্বিখন্ডিত হয়ে গেছে এবং হাত দিয়ে তার অর্ধেক অঙ্গ কে জাপটে ধরে আছে। তারপরও সে চলছে। কিন্তু এটা কিভাবে সম্ভব?

৪. পানির উপর দিয়ে হাঁটা বন্ধুরা অনেক সময় আপনারা টিভিতে দেখেছেন জাদুকর পানির উপর দিয়ে হেঁটে যাচ্ছে। আর আপনি চিন্তা করতে থাকেন- আসলে সে এটা কিভাবে করছে? আসলেই কে জাদুকর এর কাছে কোন অদ্ভুত শক্তি আছে? যেটা ব্যবহার করে সে এটা করছে?

৫. কফি থেকে কয়েন আপনি কি কখনো কফিকে কয়েনে পরিণত হতে দেখেছেন? যদি না দেখে থাকেন তাহলে এবার দেখে নিন। অদ্ভুত এই ম্যাজিকটি দেখে যে কেউ অবাক হয়ে যাবে। এটি করা খুবই সহজ। আপনিও এটি করে আপনার বন্ধুদেরকে চমকে দিতে পারেন।

৬. শূন্যে ভেসে থাকা এরকম জাদুকরকে অনেকবারই দেখেছেন। যারা ধ্যান করার পজিশনে শূন্যে বসে থাকে। আপনি কি জানেন? এই অদ্ভুত কারসাজিটি সে কিভাবে করে থাকে?

৭. চামচ বাঁকা করা এই যাদুটি করার সময় জাদুকর এমন ভঙ্গি করে, মনে হয় সম্মোহনী শক্তি দিয়েই সে চামচটিকে বাঁকা করে ফেলছে। এবং উপস্থিত সবাই এটা দেখে খুব অবাক হয়ে যায়। কিভাবে শারীরিক কোন বল প্রয়োগ না করেই একজন এটিকে বাঁকা করে ফেলে?

৮. মোবাইল ম্যাজিক আপনি যদি হিস্ট্রি চ্যানেল দেখে থাকেন তাহলে অবশ্যই ডায়নামোর ম্যাজিক দেখে থাকবেন। বিখ্যাত এই জাদুকর একবার এক ছেলের ফোন নিয়ে একটি জাদু দেখালেন। ফোনটিকে তিনি এমনভাবে মোচড় দিলেন যে ফোনের পিছনের অর্ধেক অংশ সামনে চলে এল। যা দেখে উপস্থিত সবাই চমকে যায়। কিন্তু এটা তিনি কিভাবে করেছিলেন?

৯. দেয়ালের ভেতর দিয়ে হাটা হ্যারি পটার সিনেমাটির কথা কি আপনাদের মনে আছে? সেখানে দেখা গিয়েছিল মানুষ অনায়েশেই দেয়ালের ভিতরে ঢুকে যাচ্ছে। অনেক জাদুকর শুধু সিনেমায় নয় ,বাস্তবেই এটা করে দেখায়। কি বিশ্বাস হচ্ছে না? নিজেই গভীর মনযোগ দিয়ে দেখতে পারেন। সূত্রঃ দ্যা বক্স টিউব




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *