উল্লেখযোগ্য খবর
সম্পাদক পরিষদের বিবৃতি খোলস পরিবর্তন ছাড়া সাইবার নিরাপত্তা আইনে গুণগত পরিবর্তন নেই স্টাফ রিপোর্টার (১০ মিনিট আগে) ২০ সেপ্টেম্বর ২০২৩, বুধবার, ৬:১৪ অপরাহ্ন mzamin facebook sharing button twitter sharing button skype sharing button telegram sharing button messenger sharing button viber sharing button whatsapp sharing button প্রবল আপত্তির মধ্যেই সম্প্রতি আলোচিত ‘সাইবার নিরাপত্তা আইন-২০২৩’ জাতীয় সংসদে পাস হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করছে সম্পাদক পরিষদ। এর মাধ্যমে এই আইনটি সম্পর্কে সম্পাদক পরিষদসহ সংবাদমাধ্যমের অংশীজন এত দিন যে উদ্বেগ-উৎকণ্ঠা প্রকাশ করে আসছিলেন, সেটা যথার্থ বলে প্রমাণিত হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইন রহিত করে নতুন আইনে শাস্তি কিছুটা কমানো এবং কিছু ধারার সংস্কার করা হয়েছে। তাই শুধু খোলস পরিবর্তন ছাড়া সাইবার নিরাপত্তা আইনে গুণগত বা উল্লেখযোগ্য কোনো পরিবর্তন নেই। বাকস্বাধীনতা, মতপ্রকাশের অধিকার, গণমাধ্যমের স্বাধীনতা এই বিষয়গুলো খর্ব করার মতো অনেক উপাদান এ আইনে রয়েই গেছে। বুধবার পরিষদ সভাপতি মাহফুজ আনাম ও সাধারণ সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ স্বাক্ষরিত বিবৃতিতে এসব কথা বলা হয়। এতে বলা হয়, ডিজিটাল নিরাপত্তা আইনের ৯টি ধারা (৮, ২১, ২৫, ২৮, ২৯, ৩১, ৩২, ৪৩ ও ৫৩) স্বাধীন সাংবাদিকতা ও মতপ্রকাশের স্বাধীনতাকে ভীষণভাবে ক্ষতি করবে বলে সংশোধনের দাবি জানিয়েছিল সম্পাদক পরিষদ। এখন সাইবার নিরাপত্তা আইনে সাতটি ধারায় সাজা ও জামিনের বিষয়ে সংশোধনী আনা হয়েছে। কিন্তু অপরাধের সংজ্ঞা স্পষ্ট করা হয়নি, বরং তা আগের মতোই রয়ে গেছে। ডিজিটাল নিরাপত্তা আইনের ২১ ও ২৮ ধারা দুটি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে মতপ্রকাশের স্বাধীনতার পরিপন্থী, রাজনৈতিক প্রতিপক্ষকে হয়রানির হাতিয়ার ও বিভ্রান্তিকর হিসেবে বিবেচিত হওয়ায় জাতিসংঘের মানবাধিকার দপ্তর থেকে ধারা দুটি বাতিলের আহ্বান করা হয়েছিল। শাস্তি কমিয়ে এই দুটি বিধান রেখে দেয়ায় এর অপপ্রয়োগ ও খেয়ালখুশিমতো ব্যবহারের সুযোগ থেকেই যাবে। বিবৃতিতে বলা হয়, আইনটি কার্যকর হলে আইনের ৪২ ধারা অনুযায়ী বিনা পরোয়ানায় সন্দেহভাজন ব্যক্তিকে তল্লাশি, কম্পিউটার নেটওয়ার্ক সার্ভারসহ সবকিছু জব্দ ও গ্রেপ্তারের ক্ষমতা পাবে পুলিশ। এর মাধ্যমে পুলিশকে কার্যত এক ধরনের ‘বিচারিক ক্ষমতা’ দেয়া হয়েছে, যা কোনোভাবে গ্রহণযোগ্য নয়। বিজ্ঞাপন আইনের চারটি ধারা জামিন অযোগ্য রাখা হয়েছে। সাইবার-সংক্রান্ত মামলার সর্বোচ্চ শাস্তি ১৪ বছরের জেল ও কোটি টাকা জরিমানার বিধান রাখা হয়েছে। সম্পাদক পরিষদ চায়, ডিজিটাল বা সাইবার মাধ্যমে সংঘটিত অপরাধের শাস্তি হোক। কিন্তু সাইবার নিরাপত্তা আইনের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনের বেশির ভাগ ধারা সন্নিবেশিত থাকায় এই আইন কার্যকর হলে পূর্বের ন্যায় তা আবারও সাংবাদিক নির্যাতন এবং সংবাদমাধ্যমের স্বাধীনতা হরণের হাতিয়ার হিসেবে পরিণত হবে। তাই সাইবার নিরাপত্তা আইনকে নিবর্তনমূলক আইন বলা ছাড়া নতুন কিছু হিসেবে বিবেচনা করা যাচ্ছে না বলে মনে করে সম্পাদক পরিষদ।

রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেল

ঢাকার প্রথম সারির তারকা হোটেলগুলোর একটি হচ্ছে রেডিসন হোটেল। ঢাকার ক্যান্টনমেন্ট রেলস্টেশন সংলগ্ন এই হোটেল ভবনের স্থাপত্যশৈলী যে কারো দৃষ্টি আকর্ষণ করবে।

ঠিকানা অবস্থান

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে মাত্র পাঁচ কিলোমিটার দূরে কূটনৈতিক পাড়ার নিকটে ক্যান্টনমেন্ট রেলস্টেশনের ঠিক দক্ষিণ পাশেই এর অবস্থান।

ঠিকানা-রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেল ঢাকা, এয়ারপোর্ট রোড, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকা- ১২০৬।

ফোন- ৮৭৫৪৫৫৫

ফ্যাক্স- ৮৮-০২-৮৭৪৫৫৫৪, ৮৭৫৪৫০৪

ই-মেইল- [email protected]

ওয়েব সাইট- www.radissonblu.com

বুকিং

বুকিং এর জন্য যুক্তরাষ্ট্র এবং কানাডা থেকে টোল ফ্রি কল করা যেতে পারে। ১৮০০ ৩৯৫ ৭০৪৬ নম্বরে আর সিঙ্গাপুর থেকে টোল ফ্রি কল করা যেতে পারে ৮০০ ৬১৬ ১২৮৩ নম্বর।

আর সরাসারি ঢাকা অফিসেও যোগাযোগ করা যেতে পারে। ই-মেইল করা যেতে পারে [email protected] এই ঠিকানায়। এছাড়া ক্রেডিট কার্ড ব্যবহার করে অনলাইনেও বুকিং দেয়া যায়।

হোটেলটির কক্ষগুলো সম্পর্কে: হোটেলটিতে ২০৪ টি কক্ষ এবং স্যুইট আছে। কক্ষগুলোয় কিং, কুইন এবং ডবল বেল, ওয়্যারড্রব, চা/কফি প্রস্তুত করা, স্যাটেলাইট সংযোগসহ টেলিভিশন এবং উচ্চগতির ইন্টারনেট সুবিধা আছে। প্রতিদিনের নাস্তা, লন্ড্রি এবং ড্রাই ক্লিনিং, বিমানবন্দর থেকে পরিবহন সান্ধ্যকালীন ক্যানাপী এবং পানীয়ের ব্যবস্থা আছে। লাউঞ্জ এবং কক্ষ থেকে লোকাল ফোন কল করার সুবিধাও আছে।

ডিলাক্স রুম- ২৮ বর্গফুটের এই সুসজ্জিত কক্ষগুলোয় টেবিল, ওয়্যারড্রব, চেয়ারসহ বিভিন্ন আসবাব এর ব্যবস্থা আছে। এখানে একটি কুইন অথবা দু’টি ডবল বেড থাকে।

আটরিয়াম রুম– ৩৬ বর্গফুটের এই কক্ষগুলোয় একটি কিং অথবা দু’টো ডবল বেড থাকে। সাথে বড় ডেস্ক, চেয়ার ওয়্যারড্রোব ইত্যাদি থাকে। সাধারণ গেস্ট রুমের জন্য ২২৫ ডলার, স্পেশাল প্যাকেজের জন্য ২৭০ ডলার, স্পা প্যাকেজসহ ২৮৫ ডলার খরচ হবে।

বিজনেস ক্লাস রুম- ব্যবসায়িক উদ্দেশ্যে যারা নিয়মিত ভ্রমণ করেন তাদের কথা বিবেচনায় রেখে বিজনেস ক্লাস রুম সাজানো হয়েছে। এখানে প্রতিদিন সকালের নাস্তা পরিবেশন করা করা হয়।  এছাড়া সাপ্তাহিক পত্রিকা, লন্ড্রি এবং ড্রাই ক্লিনিং সুবিধা দেয়া হয়। দিনের যেকোন সময় বিজনেস ক্লাস লাউঞ্জে কাটাতে পারেন বিজনেস ক্লাস রুমের অতিথিগণ। আর প্রতি সন্ধ্যায় কানাপি এবং পানীয় উপভোগ করতে পারেন। আর অন্যান্য হোটেলের মতই ফ্রি ইন্টারনেট সুবিধা থাকছে। ৩২০ ডলার খরচ হবে এখানে এক রাত কাটাতে।

এক্সিকিউটিভ স্যুইট -এটি হোটেলের আট তলায় অবস্থিত। এখানে অত্যন্ত সুপরিসর জায়গা আছে। এখানকার গ্রাহকগণ বিজনেস ক্লাসের সব সুবিধাই ভোগ করেন। এছাড়া ক্লাব লাউঞ্জের সুবিধা পান এরা। ৬২৫ ডলার খরচ হবে এখানে এক রাত কাটাতে।

খাদ্য পানীয়ের জন্য ৭টি আউটলেট আছে এখানে

ওয়াটার গার্ডেন ব্র্যাসারি- প্রতিদিন সকাল ৬:৩০ টা থেকে রাত ১১:০০ টা পর্যন্ত খোলা থাকে।

সাবলাইম রেষ্টুরেন্ট- নাস্তা, হালকা খাবার, লাঞ্চ ইত্যাদি পরিবেশিত হয় এখানে।

সাবলাইম রেষ্টুরেন্ট- প্রতিদিন সকাল ৬:৩০ টা থেকে রাত ১১:০০ টা পর্যন্ত খোলা থাকে। টাটকা বাংলাদেশী বিভিন্ন মেন্যু পরিবেশিত হয় এখানে।

চিট চ্যাট – প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৯ টা পর্যন্ত খোলা থাকে। ফিটনেস সেন্টাররের পাশে অবস্থিত এই আউটলেট থেকে মিল্কশেক এবং স্যান্ডউইচের মত হালকা খাবার পরিবেশিত হয়। বন্ধুদের নিয়ে আড্ডা দেবার জন্য এটি আদর্শ।

ব্লেজ এন্টারটেইনমেন্ট লাউঞ্জ এন্ড বার – একতলায় অবস্থিত এই আউটলেটটি শুক্রবার ছাড়া প্রতিদিন সন্ধ্যা ৬:৩০ টা থেকে রাত ১২:৩০ টা পর্যন্ত খোলা থাকে। বিলিয়ার্ড এবং মঞ্চ বিনোদনের ব্যবস্থা আছে।

দি সিগার বার- এই আউটলেটটি শুক্রবার ছাড়া প্রতিদিন সন্ধ্যা ৬:৩০ টা থেকে রাত ১২:৩০ টা পর্যন্ত খোলা থাকে। বিশ্বের সেরা পানীয়, সিগারেট এবং হালকা খাবারের ব্যবস্থা আছে। এছাড়া হোটেলটির উন্মুক্ত স্থানগুলোয় তার বিহীন ইন্টারনেট সেবা উপভোগ করেন অতিথিরা।

সুন্দরী স্পা: দেহ মনের চাঙা ভাব আনার জন্য নারী-পুরুষ উভয়ের জন্য স্পা এর ব্যবস্থা আছে এখানে। দেহ এবং মুখমন্ডলের সৌন্দর্য বৃদ্ধির জন্য এ্যারোমাথেরাপী এবং রিফ্লেক্সোলজির সুযোগ আছে।

এখানকার অতিথিরা আউটডোরপুলে শরীর চর্চা, টেনিস খেলা এবং কুর্মিটোলা গলফ কোর্টে গলফ খেলার সুযোগ পান। একটি অত্যাধুনিক জিমনেসিয়ামও আছে। আমেরিকা এবং উত্তর ইউরোপসহ বিভিন্ন বিভিন্ন মহাদেশের খাবার পরিবেশিত হয় এখানে।

বিভিন্ন সেবা: এই হোটেলে অতিথিরা গড়ে ২ দিনের কম সময় থাকেন। তাই তাদের জন্য দ্রুত লন্ড্রি সেবা দেয়া হয়। রাত ৮টায় কাপড় দিলে সেদিন রাতে সেটা গ্রাহককের হাতে পৌঁছে দেয়া হয়। এছাড়া রয়েছে বিনে পয়সায় ইন্টারনেট ব্যবহারের সুযোগ, চা/কফি বানানোর ব্যবস্থা, ২৪ ঘন্টার মিনি বার এবং রুম সার্ভিস, স্যাটেলাইট চ্যানেলসহ রিমোট কন্ট্রোলড টেলিভিশন, স্ব নিয়ন্ত্রিত শীতাতপ নিয়ন্ত্রন ব্যবস্থা এবং সরাসরি ডায়াল করার সুবিধাসহ টেলিফোন ব্যবস্থা। কেউ সকালে দ্রুত বেরোতে চাইলে তিনি সকালের নাস্তা প্যাকেটেও নিয়ে যেতে পারেন।

ইভেন্ট আয়োজন

এখানে ৩০,০০০ বর্গফুটের স্পেস রয়েছে। যেখানে বিয়ের অনুষ্ঠান, ভোজ সভাসহ বিভিন্ন অনুষ্ঠানে আয়োজন করা যায়। এখানে অনুষ্ঠানগুলোর জন্য ক্যাটারিং সার্ভিস দেয়া হয়। এছাড়া রয়েছে LCD প্রোজেক্টর।কেউ চাইলে ২০ ডালারের বিনিময়ে একদিনের জন্য উচ্চগতির তারবিহীন ইন্টারনেট সেবা নিতে পারেন।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করা যেতে পারে

[email protected], [email protected], [email protected] ই-মেইল ঠিকানায়।

সুন্দরী স্পা সেবা

ম্যাসাজ

ট্রেডিশনাল থাই ম্যাসাজ ৬০ মিনিট ৬ ২৫০০ টাকা, ৯০ মিনিট ৩৫০০ টাকা

 

থাই হারবাল ম্যাসাজ ৯০ মিনিট ৪২০০ টাকা

 

এ্যারোমাথেরাপী ৬০ মিনিট ৩৪০০ টাকা, ৯০ মিনিট ৫০০০ টাকা

 

সুইডিশ ম্যাসাজ ৬০ মিনিট ৩৪০০ টাকা ৯০ মিনিট ৫০০০ টাকা

 

এ্যান্টি স্ট্রেস নেক, শোল্ডার এন্ড ব্যাক ম্যাসাজ ৩০ মিনিট ১৮৫০ টাকা, ৬০ মিনিট ৩৬০০ টাকা

ওয়াক্সিং

লিপ/চিন/ব্র ওয়াক্স (প্রতিটি) ১৫ মিনিট ৬০০ টাকা

 

আন্ডারআর্ম ওয়াক্স ২০ মিনিট ২০ মিনিট ৭৫০ টাকা

 

আর্মস ওয়াক্স ৪৫ মিনিট ১১০০ টাকা

 

ব্যাক ওয়াক্স ৪৫ মিনিট ১৪০০ টাকা

 

হাফ লেগ ওয়াক্স ৩০ মিনিট ১৩৫০ টাকা

 

ফুল লেগ ওয়াক্স ৪৫ মিনিট ২১৫০ টাকা

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *