উল্লেখযোগ্য খবর
সম্পাদক পরিষদের বিবৃতি খোলস পরিবর্তন ছাড়া সাইবার নিরাপত্তা আইনে গুণগত পরিবর্তন নেই স্টাফ রিপোর্টার (১০ মিনিট আগে) ২০ সেপ্টেম্বর ২০২৩, বুধবার, ৬:১৪ অপরাহ্ন mzamin facebook sharing button twitter sharing button skype sharing button telegram sharing button messenger sharing button viber sharing button whatsapp sharing button প্রবল আপত্তির মধ্যেই সম্প্রতি আলোচিত ‘সাইবার নিরাপত্তা আইন-২০২৩’ জাতীয় সংসদে পাস হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করছে সম্পাদক পরিষদ। এর মাধ্যমে এই আইনটি সম্পর্কে সম্পাদক পরিষদসহ সংবাদমাধ্যমের অংশীজন এত দিন যে উদ্বেগ-উৎকণ্ঠা প্রকাশ করে আসছিলেন, সেটা যথার্থ বলে প্রমাণিত হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইন রহিত করে নতুন আইনে শাস্তি কিছুটা কমানো এবং কিছু ধারার সংস্কার করা হয়েছে। তাই শুধু খোলস পরিবর্তন ছাড়া সাইবার নিরাপত্তা আইনে গুণগত বা উল্লেখযোগ্য কোনো পরিবর্তন নেই। বাকস্বাধীনতা, মতপ্রকাশের অধিকার, গণমাধ্যমের স্বাধীনতা এই বিষয়গুলো খর্ব করার মতো অনেক উপাদান এ আইনে রয়েই গেছে। বুধবার পরিষদ সভাপতি মাহফুজ আনাম ও সাধারণ সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ স্বাক্ষরিত বিবৃতিতে এসব কথা বলা হয়। এতে বলা হয়, ডিজিটাল নিরাপত্তা আইনের ৯টি ধারা (৮, ২১, ২৫, ২৮, ২৯, ৩১, ৩২, ৪৩ ও ৫৩) স্বাধীন সাংবাদিকতা ও মতপ্রকাশের স্বাধীনতাকে ভীষণভাবে ক্ষতি করবে বলে সংশোধনের দাবি জানিয়েছিল সম্পাদক পরিষদ। এখন সাইবার নিরাপত্তা আইনে সাতটি ধারায় সাজা ও জামিনের বিষয়ে সংশোধনী আনা হয়েছে। কিন্তু অপরাধের সংজ্ঞা স্পষ্ট করা হয়নি, বরং তা আগের মতোই রয়ে গেছে। ডিজিটাল নিরাপত্তা আইনের ২১ ও ২৮ ধারা দুটি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে মতপ্রকাশের স্বাধীনতার পরিপন্থী, রাজনৈতিক প্রতিপক্ষকে হয়রানির হাতিয়ার ও বিভ্রান্তিকর হিসেবে বিবেচিত হওয়ায় জাতিসংঘের মানবাধিকার দপ্তর থেকে ধারা দুটি বাতিলের আহ্বান করা হয়েছিল। শাস্তি কমিয়ে এই দুটি বিধান রেখে দেয়ায় এর অপপ্রয়োগ ও খেয়ালখুশিমতো ব্যবহারের সুযোগ থেকেই যাবে। বিবৃতিতে বলা হয়, আইনটি কার্যকর হলে আইনের ৪২ ধারা অনুযায়ী বিনা পরোয়ানায় সন্দেহভাজন ব্যক্তিকে তল্লাশি, কম্পিউটার নেটওয়ার্ক সার্ভারসহ সবকিছু জব্দ ও গ্রেপ্তারের ক্ষমতা পাবে পুলিশ। এর মাধ্যমে পুলিশকে কার্যত এক ধরনের ‘বিচারিক ক্ষমতা’ দেয়া হয়েছে, যা কোনোভাবে গ্রহণযোগ্য নয়। বিজ্ঞাপন আইনের চারটি ধারা জামিন অযোগ্য রাখা হয়েছে। সাইবার-সংক্রান্ত মামলার সর্বোচ্চ শাস্তি ১৪ বছরের জেল ও কোটি টাকা জরিমানার বিধান রাখা হয়েছে। সম্পাদক পরিষদ চায়, ডিজিটাল বা সাইবার মাধ্যমে সংঘটিত অপরাধের শাস্তি হোক। কিন্তু সাইবার নিরাপত্তা আইনের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনের বেশির ভাগ ধারা সন্নিবেশিত থাকায় এই আইন কার্যকর হলে পূর্বের ন্যায় তা আবারও সাংবাদিক নির্যাতন এবং সংবাদমাধ্যমের স্বাধীনতা হরণের হাতিয়ার হিসেবে পরিণত হবে। তাই সাইবার নিরাপত্তা আইনকে নিবর্তনমূলক আইন বলা ছাড়া নতুন কিছু হিসেবে বিবেচনা করা যাচ্ছে না বলে মনে করে সম্পাদক পরিষদ।

পুরুষের চোখে নারীকে ভাল লাগার ১০টি কারণ

বড় সম্পর্কগুলি পারস্পরিক আকর্ষণের সাথে শুরু হলেও, দীর্ঘ দলে দম্পতির সামঞ্জস্যের অভাব থাকলে সম্পর্ক ব্যর্থ হয়। যখন তারা একটি প্রতিশ্রুতিবদ্ধ সম্পর্ক প্রবেশ করতে চায় তখন পুরুষরা কি সত্যি দেখতে চায় তা জানতে আগ্রহী? এখানে সৌন্দর্যের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য রয়েছে।

১. সাহসিক একটি সংবেদনঃ পুরুষ পুরোপুরি জীবন যাপন যারা নারী adore। এই নতুন জিনিস চেষ্টা এমনকি ঝুঁকি নিতে ইচ্ছুক অন্তর্ভুক্ত। কায়াকিং চলছে কিনা, পর্বত বা স্কাইডিভিং হাইকিং করছে কিনা, একজন সাহসী মহিলা নিশ্চিতভাবেই একজন বান্ধবীকে আঘাত করে, যিনি সোয়েটার জুড়ে সোফা ঘিরে বসে আছেন, সে কতই না আকর্ষণীয় হতে পারে।

২. একটি Compromiser: মতানৈক্য হচ্ছে একটি সম্পর্ক একটি পুরোপুরি স্বাভাবিক অংশ। তবে, হতাশা এবং একটি “আমার পথ বা হাইওয়ে” শুধুমাত্র দুর্ঘটনা ঘটে। এই কারণে পুরুষরা এমন মহিলাকে প্রশংসা করে যারা আলোচনার জন্য এবং উভয় অংশীদারদের সন্তুষ্ট করার সমাধান খুঁজে পেতে সক্ষম। এটি শখের জন্য সত্য হতে পারে (যেমন, লোকটি তার মেয়েকে তাকে একটি বাদ্যযন্ত্র নিয়ে বিনিময়ের পরিবর্তে একটি ফুটবল খেলাতে নিয়ে যায়) তবে বিশেষ করে শিশুরা বাচ্চাদের একসাথে উত্থাপন করার মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলির ক্ষেত্রে এটি সহজেই কাজে আসবে।

৩. আস্থাঃ একটি ভাল প্রেমিক তার গুরুত্বপূর্ণ অন্যান্য বিশেষ মনে করার চেষ্টা করে, কিন্তু তার নিজের মূল্য বুঝতে যারা একটি মহিলার তুলনায় sexier কিছুই নেই। পুরুষদের একটি সুন্দর মুখ এবং সুন্দর চিত্রের সাথে একটি মেয়েকে পছন্দ করতে পারে, তবে যদি সে দৃঢ় বিশ্বাসের প্রয়োজন হয় যে তারা আকর্ষণীয় হয় বা প্রশংসার স্বীকৃতি দেয় না তবে অবশেষে লোকটি নিচে নামবে এবং সে এমন একজন মহিলার কাছে যাবে যিনি খুশি সে কার সাথে?

৪. ট্রাস্ট একটি সম্পূর্ণ স্তরঃ যখন এটি সম্পর্কের সাথে আসে, তখন কোনো অংশীদার ২4-ঘন্টার নজরদারির অধীনে অন্যকে রাখতে পারে না, নাও তারা উচিত। ক্রমাগত একজন লোককে খুঁজে বের করার জন্য যেখানে তিনি আছেন বা dictates যা বন্ধুদের তিনি করতে পারেন এবং দেখতে পারেন না শুধুমাত্র টান এবং বিশ্বাস অবিশ্বাস করবে। অবশেষে, ঈর্ষা বোধ এবং প্যারানোড সুখ মধ্যে কখনও ফলাফল হবে না। এই কারণে পুরুষরা নারীকে ভালবাসে যারা বিশ্বাস করে যে তারা বিশ্বস্ত থাকবে।

৫. হাস্যকর একটি সংবেদনঃ একজন মহিলা ড্রপ-ডাউন চমত্কার হতে পারে, কিন্তু তিনি যদি তাকে হাসতে না পারার ক্ষমতা না দেন তবে তিনি মানুষের হৃদয়ে কোনও স্থান জিতবেন না। হাস্যরস একটি মহান ধারনা চাপ কমানোর জন্য এবং দম্পতি বন্ড করার জন্য নিখুঁত উপায়। একটি বিদ্বেষপূর্ণ তামাশা বা একটি occasional চটচটে, হালকা হৃদয় ঝাপসা একটি মহিলার তার মানুষের সঙ্গে বড় সময় পয়েন্ট স্কোর করবে।

৬. তার ত্রুটি স্বীকার করতে একটি ইচ্ছাঃ একটি সুস্থ সম্পর্কের চাবিগুলির মধ্যে একটি হল আপনার সঙ্গী নিখুঁত নয়। এ কারণে পুরুষদের এমন নারীদের চেয়ে বেশি যারা সমালোচনামূলক না এবং যারা তাদের পরিবর্তন করতে চায় না। একজন মহিলা যদি তার বোকা ফ্যাশন অর্থে বা তার উজ্জ্বল ব্যক্তিত্বের জন্য তাকে ভালবাসতে পারে, তবে তারা সম্পর্কের সফলতার পথে চলে।

৭. একটি নাটক মুক্ত ব্যক্তিত্বঃ জীবন একটি বেলন কোস্টার মত। কিছু দিন ভাল হবে এবং অন্যদের সম্পূর্ণরূপে পচা হবে। যাইহোক, একটি বড় দ্বন্দ্ব মধ্যে বিস্ফোরিত প্রতিটি সামান্য সমস্যা জন্য এটি অপ্রয়োজনীয়। সঠিক দৃষ্টিকোণ আছে এবং molehills আউট পর্বতমালা না করে যারা নারী তাদের মানুষের উপর জয় অনেক সহজ হবে।

৮. উষ্ণতাঃ গরম হচ্ছে গরম করার জন্য কোন বিকল্প নেই। পুরুষ ধরনের আচরণ যারা নারী ভালবাসেন। এটি শুধুমাত্র সম্পর্কের ক্ষেত্রে প্রযোজ্য নয়, তবে যখন সে তার বন্ধুদের এবং পরিবারের সাথে দেখা করে। কিছুই তার মানুষের সবচেয়ে মানে যারা উপর বিজয়ী মত স্থায়িত্ব সৃষ্টি করে।

৯. সৃজনশীলতাঃ দম্পতি জড়িত একটি মুক্ত আত্মা এবং সৃজনশীল মন আছে যদি একটি সম্পর্ক বলার অপেক্ষা রাখে না এটা বলার অপেক্ষা রাখে না যায়। এটা সবসময় জিনিস আকর্ষণীয় রাখে এবং উদ্দেশ্য একটি ধারনা সৃষ্টি করে। উদাহরণস্বরূপ, যে মহিলারা তাকে গল্প লিখে বা ছবি আঁকিয়ে তার আশ্চর্য করে, তার হৃদয় চিরকালের জন্য জিতার এক দুর্দান্ত সুযোগ।

১০. আরামদায়ক মেকিং সিদ্ধান্তঃ একটি বান্ধবী কিছু সম্পর্কে সিদ্ধান্ত নিতে অক্ষম যখন চেয়ে আরো হতাশার কিছুই নেই। এটি কোন ছোট্ট বা কোনও সিদ্ধান্ত নেওয়ার মতো কোনও রেস্তোরাঁতে যাওয়ার জন্য কোন রেস্টুরেন্টে যেতে হবে তা নির্ধারণ করতে না পারার মতো ছোট হতে পারে। এটি বিশেষ করে সমস্যার কারণ হতে পারে যখন মহিলা তার মানুষকে যে সিদ্ধান্তগুলি দেয় সেগুলির সাথে কখনোই সম্পৃক্ত হয় না। এই কারণে পুরুষদের এমন মহিলাকে ভালোবাসে, যারা ঠিক কি বলে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *